মোবাইলে হারিয়ে যাওয়া সেভ নাম্বার কিভাবে ফিরে পাবেন? ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় ২০২২

এখানে ৫ টি পদ্ধতি আপনার কাছে তুলে ধরা হবে। যেটি আপনার জন্য সহজ হবে সেটি বেছে নিতে পারেন।

১. গুগল  কন্টাক্টস ব্যাকআপ 

আমরা যখন আমাদের এন্ড্রোয়েড মোবাইলে গুগল একাউন্ট লগিন করি তখন আপনার মোবাইল এর ডাটা Sync করার অপশন পাবেন। সেখানে মোবাইলে থাকা সেভ করা নাম্বার ও থাকে।আপনার মোবাইল হারিয়ে গেলে বা নষ্ট হলেও আপনি অন্য কোন ডিভাইস দিয়ে গুগল একাউন্টে লগিন করে হারিয়ে যাওয়া সেসব মোবাইল নাম্বার ফিরে পেতে পারে। Link:  https://www.google.com/contacts/ 

Google Contacts Bangla Tutorial

২. এন্ড্রয়েড ডাটা রিকভারি

এন্ড্রয়েড ডাটা রিকভারি একটি পিসি সফটওয়্যার। এটির মাধ্যমে নষ্ট হয়ে যাওয়া ডাটা রিকোভার করা যায়। কিভাবে এই সফটওয়্যার ইউজ করে আপনার মোবাইল এর ডাটা ফিরে পাবেন তা নিচে বিস্তারিত ভাবে বলা হয়েছে।
ক। আপনার পিসিতে ডাটা রিকোভারি ইন্সটল করুন। ইন্সটল করা শেষ হলে পিসির সাথে ইউএসবি এর মাধ্যমে পিসিতে মোবাইল কানেক্ট করুন।

ডিলিট করা সেভ নাম্বার


খ। আপনার মোবাইলে ডেভ্লোপার মূড অন করতে হবে এবং ইউএসবি ডিবাগিং অন করতে হবে। 
গ। এখন আপনি কোন ধরনের ডাটা রিকোভার করতে চান তার অপশন পাবেন। আপনার যেহেতু সেভ নাম্বার ফিরে পাওয়া প্রয়োজন তাই Contacts সিলেক্ট করুন। 

ডাটা রিকোভার


ঘ।  সিলেক্ট করে স্কান করা হয়ে গেলে আপনি আপনার মোবাইল থেকে ডিলেট হওয়া নাম্বার গুলো দেখতে পাবেন। আপনার যে নাম্বার লাগবে সেটি মার্ক করে রিকোভার করতে পারবেন। 

৩। MobiKin এর মাধ্যমে  ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায়

এটিও একটি রিকোভারি এপ্স। আপনি মোবাইলে Mobikin Doctor ইন্সটল করে পিসির সাথে USB দিয়ে  কানেক্ট করুন। ইউএসবি ডিবাগিং চালু রাখবেন। 
কানেক্ট করার সময় আপনার মোবাইলে Allow অপশন পাবেন, ক্লিক করে Allow করে দিন। এরপর আপনার কম্পিউটারে Next লেখা দেখতে পাবেন। নেক্সট করে দিন। 
নেক্সট দিলে এপ্সটি আপনার মোবাইল স্কান করে ডিলিট হওয়া নাম্বার খুজে বের করতে চেষ্টা করবে। কিছুক্ষন পর পেয়ে গেলে আপনি সেটা রিকোভার করতে পারবেন।  

কন্টাক্ট নাম্বার
  1. হারানো সিমের নাম্বার জানার উপায় কি? 
  2. নাম্বার রিকভারি
  3. মোবাইল থেকে ডিলিট হয়ে যাওয়া মেসেজ দেখা 
  4. আমার কন্টাক নাম্বার
  5. ডিলিট করা কল লিস্ট কিভবে ফিরে পাবো?  
  6. হারানো সিমের সেভ নাম্বার জানার উপায় ২০২২

৪. dr.fone ব্যবহার করে হারানো সিমের সেভ নাম্বার জানার উপায় ২০২২

dr.fone – রিকোভারি হল সেরা Android ডেটা পুনরুদ্ধার এপ্স গুলোর মধ্যে একটি যা আপনি হারিয়ে যাওয়া বা ডিলিট করে ফেলা  কন্টাক্টস ফিরে পেতে ইউজ ব্যবহার করতে পারেন। তবে টুলটি ব্যবহার করার জন্য আপনার একটি কম্পিউটার থাকতে হবে। 
1. প্রথমত, একটি USB কেবলের মাধ্যমে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করুন৷ সংযোগ করার আগে Android এ USB ডিবাগিং মোড চালু করতে ভুলবেন না।

ডিলিট ফাইল

2. এখন, dr.fone ডিভাইস পাওয়া পর্যন্ত একটু অপেক্ষা করুন। 
3. একবার হয়ে গেলে, টুলটি আপনাকে যে ধরনের ফাইলের ধরন পুনরুদ্ধার করতে চান তা বেছে নিতে বলবে।
আপনি Contacts সিলেক্ট করুন।
4.  Contacts  সিলেক্ট করে Scan For Deleted Files সিলেক্ট করুন। 
‘মুছে ফেলা ফাইলের জন্য স্ক্যান করুন’ নির্বাচন করুন
5. এখন টুলটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস স্ক্যান করবে এবং সমস্ত ডিলিট করে ফেলা সেভ নাম্বার গুলো লিস্ট করবে।
Contacts সিলেক্ট করুন এবং ‘রিকোভারি’ তে ক্লিক করুন
এভাবেই আপনি নাম্বার ফিরে পেতে পারেন। 

৫. Android এর জন্য MiniTool মোবাইল রিকভারি ব্যবহার করে হারানো সিমের নাম্বার জানার উপায়

MiniTool Mobile Recovery For Android হল আরেকটি সেরা Windows 10 সফ্টওয়্যার যা আপনি আপনার Android স্মার্টফোন থেকে প্রায় প্রতিটি মুছে ফেলা ফাইল টাইপ পুনরুদ্ধার করতে ব্যবহার করতে পারেন।
অ্যান্ড্রয়েডের জন্য MiniTool মোবাইল রিকভারি সম্পর্কে সেরা জিনিস হল সহজেই ব্যবহারযোগ্য ইন্টারফেস। তো, আসুন জেনে নিই কিভাবে অ্যান্ড্রয়েড থেকে মুছে ফেলা Contacts পুনরুদ্ধার করতে Android এর জন্য MiniTool Mobile Recovery ব্যবহার করবেন।
1. প্রথমত, আপনার উইন্ডোজ পিসিতে Android এর জন্য MiniTool Mobile Recovery ডাউনলোড এবং ইনস্টল করুন।

মোবাইল ডাটা রিকভার এপ্স


2. এখন USB কেবলের মাধ্যমে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করুন এবং Android এর জন্য MiniTool Mobile Recovery চালু করুন৷ আপনি নীচের মত একটি অনুরূপ ইন্টারফেস দেখতে পাবেন. আপনাকে ‘ফোন থেকে রিকোভার করুন’ এ ক্লিক করতে হবে 
‘ফোন থেকে রিকোভার করুন’ এ ক্লিক করুন
3. উইন্ডোজ টুল এখন আপনাকে USB ডিবাগিং অন করতে বলবে। মোবাইল থেকে পপ আপ অপশন পাবেন, সেটি থেকে অন করে দিন। 
‘Ok’  করুন। 
4. এখন আপনাকে ফাইল টাইপ নির্বাচন করতে বলা হবে যা আপনি স্ক্যান করে রিকোভার করতে চান। সহজভাবে, ‘ কন্টাক্ট ‘ নির্বাচন করুন এবং তারপর ‘ কুইক স্ক্যান’  অপশন নির্বাচন করুন
5. স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। একবার হয়ে গেলে, এটি সমস্ত ডিলিট করে ফেলা মোবাইল নাম্বার গুলো  তালিকা করবে যা রিকোভার করা যেতে পারে। 
আপনার যেসব নাম্বার গুলো লাগবে সেগুলো সিলেক্ট করুন এবং রিকোভার করুন।
এটা, আপনি সম্পন্ন! এইভাবে আপনি Android এর জন্য MiniTool Mobile Recovery ব্যবহার করে Android থেকে হারিয়ে যাওয়া সেভ নাম্বার পুনরুদ্ধার করতে পারেন৷

শেষ কথাঃ 

সুতরাং, উপরের সমস্ত Android-এ হারিয়ে যাওয়া বা মুছে ফেলা পরিচিতিগুলি পুনরুদ্ধার করার বিষয়ে। এই পদ্ধতিগুলির সাহায্যে, আপনি সহজেই মুছে ফেলা পরিচিতিগুলি পুনরুদ্ধার করতে পারেন। আমি আশা করি এই নিবন্ধটি আপনাকে সাহায্য করেছে! আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন.
আমরা আমাদের অ্যান্ড্রয়েড ফোনে ফটো, ভিডিও, পরিচিতি ইত্যাদির মতো অনেক মূল্যবান জিনিস সঞ্চয় করি৷ অ্যান্ড্রয়েডের ভাল জিনিস হল এটিতে সমস্ত ধরণের ডেটা পুনরুদ্ধারের বিকল্প রয়েছে৷ সঠিক ডেটা রিকভারি টুলের সাহায্যে আপনি সহজেই হারিয়ে যাওয়া পরিচিতি, ফটো, ভিডিও ইত্যাদি পুনরুদ্ধার করতে পারেন।
এই নিবন্ধে, আমরা হারিয়ে যাওয়া পরিচিতি সম্পর্কে কথা বলতে যাচ্ছি। আপনি যদি ভুলবশত আপনার পরিচিতিগুলি মুছে ফেলে থাকেন বা রুট করার সময় সেগুলি হারিয়ে গেলে তাতে কিছু যায় আসে না, Android এ সর্বদা একটি পুনরুদ্ধারের বিকল্প থাকে।

Leave a Comment

Copy link
Powered by Social Snap