ডার্ক ওয়েবে কি এবং কিভাবে নিরাপদে ডার্ক ওয়েবে যাওয়া যায়?

ডার্ক ওয়েবে নিরাপদে যাওয়ার উপায় এবং কিভাবে ইউজ করবেন তার বিস্তারিত পাবেন এই পোস্টে। বলে রাখা ভালো এই পোস্ট কোন শর্ট কাট পদ্ধতি না, এখানে টর, ভিপিএন, টেল, ভার্চুয়াল মেশিন ইত্যাদি নিয়ে আলোচনা করা হয়েছে। কিভাবে এগুলো ইউজ করে নিরাপদে ডার্ক ওয়েবে ঢুকা যায় তার নিয়ম এবং টিপস দেওয়া আছে। তাই অর্ধেক পড়লে অর্ধেক বুঝবেন পুরাটা বুঝতে পারবেন না। 

পুরাটা না পড়লে আগা মাথাহিন মনে হবে!  

 ডার্ক ওয়েব, ডার্ক নেট, ডিপ ওয়েব – আপনি যাই বলুন না কেন, আপনি স্পষ্টতই একজন কৌতূহলী ব্যক্তি যিনি ইন্টারনেটের ডার্ক ওয়েব কীভাবে অ্যাক্সেস করবেন তা জানতে চান। আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য প্রদানের জন্য এই পোস্ট টি।

 টর  ব্রাউজার, গোপন অপারেটিং সিস্টেম, কিভাবে ডার্ক ওয়েবে যাওয়া যায় এবং এটি কীভাবে নেভিগেট করতে হয় তা আমি আপনাকে একদম ডিটেলস দেখাবো। 

বিশেষ ঘোষণাঃ এই পোস্ট টি শুধুমাত্র শিক্ষণীয় কাজের জন্ন।অনেকের মনে কৌতুহল আছে ডার্ক ওয়েব নিয়ে সেটাই নিরাপদে ঘুরে দেখার পোস্ট এটী। কোন বেআইনি কিংবা ইসলাম বিরুদ্ধ কাজের জন্য না। এমন কিছু করলে তার দায় আপনার। আমি দায় মুক্ত। 

ডার্ক ওয়েব কি? 

লোকেরা ডিপ ওয়েবের জন্য ডার্ক ওয়েবকে ভুল করে এবং আমি সবকিছু ব্যাখ্যা করব, প্রথমে আমাদের ইন্টারনেটের সমস্ত অংশ সম্পর্কে কথা বলা দরকার।

ইন্টারনেটের প্রথম অংশ হল সার্ফেস ওয়েব, এটি ইন্টারনেটের প্রথম স্তর, এটি জনসাধারণের কাছে দৃশ্যমান এবং গুগল, বিং, বাইডু এবং ইয়াহুর মতো সার্চ ইঞ্জিনের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য। যখনই আপনি এই সার্চ ইঞ্জিনগুলোতে সার্চ করবেন তখন আপনি যা পাবেন তা হল সার্ফেস ওয়েব।

টেকনিক্যালি ঝুঁকির জন্য, ক্লিয়ারওয়েব বিভিন্ন সার্চ ইঞ্জিন দ্বারা ইন্ডেক্স করা থাকে যার ফলে সার্চ ইঞ্জিনে কিছু সার্চ করলে তারা ফলাফল দেখাতে পারে। সার্ফেস ওয়েব ইন্টারনেটের মাত্র 4 শতাংশ। বাকি 96% ইন্টারনেট আমাদের থেকে গোপন রাখা হয়।  এই ৯৬% লুকানো ওয়েব ই ডার্ক বা ডিপ ওয়েব ইন্টারনেট। 

ডিপ ওয়েব হল সেই ইন্টারনেট যা সার্চ ইঞ্জিন দ্বারা ইনডেক্স করা হয় না। এর মধ্যে রেকর্ড এবং ব্যক্তিগত তথ্য যেমন অ্যামাজন শপিং রেকর্ড, পেপ্যাল ​​তথ্য, কর তথ্য অন্তর্ভুক্ত রয়েছে। মূলত অ্যাক্সেস করার জন্য আপনার যা কিছু প্রয়োজন তা হল  ডিপ ওয়েব।

। ডার্ক ওয়েব অজ্ঞাতসারে বিকশিত হয়, ডার্ক ওয়েবে সবকিছু লুকানো থাকে এবং অ্যাক্সেস করার জন্য বিশেষ সফ্টওয়্যার প্রয়োজন। এমনকি ডার্ক ওয়েবে থাকা ইউআরএলগুলি সাধারণ ইউআরএল থেকে আলাদা।

ওনিয়ন 

ডার্ক ওয়েব  আলাদা এবং ক্রলার এবং সার্চ বটের কাছে অ্যাক্সেসযোগ্য না। আমি পূর্বে উল্লেখ করেছি যে ডার্ক ওয়েবে ইউআরএল আলাদা, এই ইউআরএলগুলিকে ডট ওনিয়ন বলা হয়। এবং আমরা সাধারনত যে নেট ইউজ করি তার থেকে আলাদা। 

উদাহরণস্বরূপ, যদি আপনি ফেসবুকের মতো একটি সাইটে প্রবেশ করতে চান, তাহলে আপনাকে শুধু আপনার ব্রাউজার খুলতে হবে এবং ব্রাউজারের ঠিকানা বারে URL লিখতে হবে (যেমন https://facebook.com) অথবা আপনি গুগল ব্যবহার করে ওয়েবসাইটটি খুঁজবেন।

 ডার্ক ওয়েবে ইউআরএলগুলি বোধগম্য শব্দ নয় বরং এলোমেলো অক্ষরের একটি স্ট্রিং এবং এটি অ্যাক্সেস করার জন্য আপনাকে শেষ দশমিক এবং অক্ষরের ঠিক ইউআরএল জানতে হবে। পরিষ্কার নেট ওয়েবসাইটের বিপরীতে, ডার্ক ওয়েব ওয়েবসাইটগুলি সব .onion এক্সটেনশান দিয়ে শেষ হয়। কোন .com, .eu, বা .net নেই। এটা সব .onion

অনলাইন অপরাধমূলক কর্মকাণ্ডের বেশিরভাগই ডার্ক ওয়েবে ঘটে, আপনি খবরে ডার্কওয়েব সম্পর্কে যা শুনেছেন তা সত্য।

 কিভাবে ডার্কওয়েবে প্রবেশ করা যায়।

ডার্ক ওয়েব অ্যাক্সেস করার জন্য অনেকগুলি পদ্ধতি রয়েছে, যার প্রত্যেকটির বিভিন্ন স্তরের নিরাপত্তা রয়েছে।

1. একটি ভিপিএন ইনস্টল করা

ডার্ক ওয়েব অ্যাক্সেস করার চেষ্টা করার সময় ভিপিএন গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়েছিল। কেন? কারণ আইনের অবশ্যই আইএর হাত লম্বা। টেকনিক্যালি, আপনি এই ইন্টারনেট স্তরে সার্ফ করার জন্য অনুমিতভাবে মুক্ত, যদি আপনি কোন অবৈধ কার্যকলাপে জড়িত না হন। যাইহোক, মার্কিন সুপ্রিম কোর্টের একটি সাম্প্রতিক রায়ের পরে এমনকি ডার্ক ওয়েব ব্রাউজ করাও আপনাকে বিপদে ফেলতে পারে। 

তাই আপনার ডার্ক ওয়েব ইন্টারনেট প্রবেশ করতে মাস্কিং করতে হবে কারণ সরকারি সংস্থা যদি দেখে আপনার আইপি থেকে ডার্ক ওয়েবে প্রবেশ করা হচ্ছে তাহলে তারা বুঝতে পারবে বা সন্দেহ করবে যে আপনি হইতো কোন বেআইনি কাজে জড়িত!! ভিপিএন ইউজ করে আপনি আপনার আসল আইপি হাইড করতে পারেন। 

2. টর ব্রাউজার ইনস্টল করুন

ডার্ক ওয়েবের সবচেয়ে গুরুত্বপূর্ণ নিয়ম – কখনোই, ডার্ক ওয়েবে জিনিস খুঁজতে আপনার ডিফল্ট ব্রাউজার ব্যবহার করবেন না। ক্রোম, অপেরা বা ফায়ারফক্সের মতো ব্রাউজারে ট্র্যাকিং প্রযুক্তি রয়েছে যা আপনার কার্যকলাপ কর্তৃপক্ষের কাছে ধরা থাকে। আর তাছার নরমাল ব্রাউজার দিয়ে প্রবেশ ও করতে পারবেন না। ডার্কওয়েব অ্যাক্সেস করতে টর ব্রাউজার ডাউনলোড করতে আপনার ভিপিএন সংযোগ ব্যবহার করুন। এটি একমাত্র ডার্ক ওয়েব সম্পর্কিত জিনিস হওয়া উচিত যা আপনি নিয়মিত ব্রাউজার থেকে করেন। টর হল সবচেয়ে নিরাপদ ব্রাউজার এবং ডার্ক ওয়েব অ্যাক্সেস করার জন্য এটি ব্যবহার করা সবচেয়ে সহজ।

3. টর ব্রাউজার এবং ভিপিএন

আপনি কেন ব্রাউজার হিসাবে TOR ব্রাউজার ব্যবহার করছেন তা জানা গুরুত্বপূর্ণ। নরমাল ব্রাউজারে আমরা যা যা করি তার বিশাল ডাটা তারা রেখে দেয়, চেক করে। আমাদের আইপি এড্রেস, ডিভাইস ডাটা, ক্যাশে সহ আরো অনেক তথ্য নরমাল ব্রাউজারে জমা থাকে, এর মাধ্যমে আপনাকে সহজেই চেনা যায়।

টর ব্রাউজার এসব থেকে সেফ। 

আপনি যদি ভিপিএন ইন্সটল করেন, আপনার আইএসপি জানবে না যে আপনি টোর অ্যাক্সেস করেছেন, তারা শুধু দেখবে যে আপনি আপনার ভিপিএন অ্যাক্সেস করেছেন, কিন্তু আপনার ভিপিএন জানবে যে আপনি টোর অ্যাক্সেস করেছেন। এর মানে হল আপনার ISP আপনার কার্যক্রম সম্পর্কে অজ্ঞ থাকবে।

টরে এক নোড থেকে আরেক নোডে এভাবে ডাটা চলাচল করে ফলে এতে আপনাকে সহজে ট্রেস করা যাবে না।  নো ব্রেডক্রাম্বস’ এর মানে হল যে কেউ আপনার কাছে সিগন্যাল ট্রেস করার কোন উপায় নেই।

শুধু ভিপিএন ইউজ করলেই কি সেফ? 

অভিনন্দন! আপনি শুধু ডার্ক ওয়েবের কাছাকাছি এসেছেন। তবুও, অন্ধকার ইন্টারনেটের বিস্ময়কর প্যান্ডোরার বাক্সটি খোলার আগে আপনাকে আরও কয়েকটি সতর্কতা অবলম্বন করতে হবে। ডার্ক ওয়েবে নিরাপত্তার ব্যাপারে কোন ফাক রাখা ঠিক না।

শুধু ভিপিএন ইউজ করার মাধ্যমে আপনি সম্পূর্ণ নিরাপত্তা পাবেন না। নিরাপদে গোপনে ইন্টারনেট ইউজ করার জন্য নিচে কয়েকটি পদ্ধতি দিচ্ছি। 

পদ্ধতি ১ – টর এবং ভিপিএন

এটি অন্যতম নিরাপদ একটি পদ্ধতি। শুধু টর ইউজ করলে আপনার আই এস পি জানতে পারবে যে তাদের অমুক ইউজার টর ইউজ করছে ফলে তারা আপনাকে টার্গেট করতে পারবে কিংবা সরকারি কোন বাহিনির কাছে আপনার তথ্য পাচার করতে পারে।

কিন্তু আপনি যদি ভিপিএন ইউজ করেন তাহলে আপনি যে টর ইউজ করছেন তা আপনার আই এস পি জানতে পারবে না। 

টর ও ভিপিএন ইউজের সুবিধাঃ 

  1. সেশন লগ সংরক্ষণ করা হয় না (মেটাডেটা, আইপি ঠিকানা)।
  2. ট্রাফিক সম্পূর্ণ এনক্রিপ্ট করা আছে।

টর ও ভিপিএন ইউজের অসুবিধাঃ 

  1. এটি সন্দেহজনক টর এক্সিট নোডের বিরুদ্ধে সুরক্ষা প্রদান করে না।

যারা টর ইউজ না করে ডার্ক ওয়েবে জেতে চান তাদের জন্য আরো কিছু উপায় 

  1. I2P – চমৎকার গোপনীয়তা সুরক্ষা এবং এর মাধ্যমে অনিয়ন লিংক গুলো অ্যাক্সেস করতে পারেন।
  2. Matrix.org – টরের মতই একটি ওপেন সোর্স প্রকল্প। আইওটি ডেটা স্থানান্তর, চ্যাট এবং ওয়েবআরটিসি সিগন্যালিংয়ের জন্য ব্যবহৃত হয়।
  3. Orbot – এটি অ্যান্ড্রয়েডের জন্য একটি টর এর এপ। 
  4. Globus Secure Browser– এটি টর ব্রাউজারের একটি প্রদত্ত বিকল্প। এটি ভিপিএন-চালিত।

3. একটি ভিএম বা ডিসপোজেবল ওএস ইউজ করা

এটি ডার্ক ওয়েব অ্যাক্সেস করার সর্বোত্তম উপায়, আমি আপনার স্থানীয়ভাবে ইনস্টল করা উইন্ডোজের পরিবর্তে ভার্চুয়াল মেশিন সফ্টওয়্যার ব্যবহার করে ডার্ক ওয়েবে সার্ফ করার সুপারিশ করছি। 

আপনি হইতো  দেখতে পারেন বিজ্ঞানীরা একটি কাচের ঘেরের নিরাপত্তার পিছনে থেকে মারাত্মক ভাইরাসের উপর পরীক্ষা -নিরীক্ষা করছেন। 

ভার্চুয়াল মেশিন অ তেমন একটি ব্যবস্থা। এর মাধ্যমে আপনি আপনার আসল ডিভাইস এর বদলে ডিভাইস এর ভেতরে আরেকটি ডিভাইস ইউজ করেন।

কিছু ভার্চুয়াল মেশিনের নাম 

  •  QEMU, 
  • Oracle VM Virtualbox, 
  • VMware Fusion and Workstations, 
  • Microsoft Hyper-V, 
  • Citrix XenServer, 
  • Xen Project 
  • এবং Red Hat Virtualization,

আপনি যদি আরও এগিয়ে যেতে চান এবং উচ্চতর সুরক্ষায় কাজ করতে চান, আমি ডিসপোজেবল অপারেটিং সিস্টেম ব্যবহার করার পরামর্শ দিচ্ছি – এটি ইন্সটল করা সহজ । আপনার যা দরকার তা হল একটি 8GB থাম্ব ড্রাইভ, একটি ইনস্টলেশন প্যাকেজ।

কিভাবে Tails OS ইন্সটল করবেন

ধাপ 1: থাম্ব ড্রাইভ পান; ন্যূনতম আকার 8GB, তবে আপনি যদি এটি অন্য কোনও কিছুর জন্য ব্যবহার করার পরিকল্পনা করেন তবে আপনি আরও জায়গা সহ একটি কিনতে পারেন।

ধাপ 2: আপনার টর ​​ব্রাউজারে যান এবং টেইলস ওএসের জন্য ইনস্টলেশন প্যাকেজ ডাউনলোড করুন।

ধাপ 3: পেন ড্রাইভ প্রবেশ করিয়ে ফরম্যাট করুন । FAT32 ব্যবহার করতে ভুলবেন না। 

ধাপ 4: ইউনিভার্সাল ইউএসবি ইনস্টলার বা রুফাস ইউএসবি ইনস্টলার ডাউনলোড এবং ইনস্টল করুন।

ধাপ 5: ইউনিভার্সাল ইউএসবি ইনস্টলার বা রুফাস চালু করুন এবং আপনার ইউএসবি স্টিক রাখুন।

ধাপ 6: “আপনার ইউএসবি লাগানোর জন্য ড্রপডাউন থেকে Select a Linux Distribution from the dropdown to put on your USB” সিলেক্ট করুন।

ধাপ 7: পরবর্তী ধাপ হল আপনার উবুন্টু*ডেস্কটপ*

ধাপ 8: Tails নির্বাচন করার পরে, “আপনার ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ নির্বাচন করুন”

ধাপ 9: তথ্য পর্যালোচনা করুন এবং তৈরি হয়ে গেলে বাটনে ক্লিক করুন।

আপনার মেশিনের উপর নির্ভর করে এই প্রক্রিয়াটি 5 থেকে 30 মিনিট পর্যন্ত সময় নিতে পারে। ইনস্টলেশন শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এটি শেষ হয়ে গেলে, বন্ধ বোতামটি টিপুন এবং আপনি পুরোপুরি প্রস্তুত।

কিভাবে ইউএসবি থেকে বুট করবেন এবং টেইল কনফিগার করবেন

বিভিন্ন ব্যক্তির ক্ষেত্রে এই ধাপটি কিছুটা আলাদা হবে। কিন্তু এটি মূলত একই জিনিস এবং সহজ। প্রথম বুটটি জটিল হতে পারে তবে এটি সহজ।

1. থাম্ব ড্রাইভটি ইউএসবিতে রাখুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

2. যখন আপনার কম্পিউটার পুনরায় চালু হচ্ছে এবং স্প্ল্যাশ স্ক্রিন দেখা যাচ্ছে, উপযুক্ত বুট মেনু কী টিপুন।

3. যদি আপনি এটি না জানেন তাহলে আপনার কম্পিউটার বা ল্যাপটপের ব্র্যান্ডের জন্য গুগল করুন।

4. সঠিক ড্রাইভ নির্বাচন করতে আপনার কীবোর্ড ব্যবহার করুন। আপনার কাজ শেষ হলে, এন্টার চাপুন।

5. Tails OS বুট করার জন্য অপেক্ষা করুন। প্রথম টাইম কিছুক্ষণ সময় নেয়।

6. টেইলস কনফিগার করুন এবং টর + ভিপিএন স্থাপন করুন। 

7. ডার্ক ওয়েবের অন্ধকার এবং মাঝে মাঝে ভীতিকর বিস্ময় আবিষ্কারের জন্য প্রস্তুত হোন।

কিভাবে ডার্কওয়েব মার্কেট যাবেন 

আপনার সেটআপ কনফিগার করার পর, পরবর্তী ধাপ হল এটিকে ফায়ার করা এবং ডার্ক ওয়েব সার্ফ করা। এখন আপনি যে পরিষেবাটি ব্যবহার করতে চান তার সঠিক পেঁয়াজ ইউআরএল থাকা একটি ছোট বিষয়। প্রথম নজরে, টর আপনার নিয়মিত ব্রাউজার থেকে আলাদা মনে হয় না-সেখানে একটি সার্চ বার, প্রচুর কুইক-লঞ্চ আইকন, স্ক্রিনের মাঝখানে খোসা ছাড়ানো পেঁয়াজ আইকন স্ম্যাক বা আপনার সংস্করণের উপর নির্ভর করে বেগুনি স্ক্রিন রয়েছে। তাই এখন কি? আচ্ছা, ছোট শুরু করা যাক।

Dark Web সাইটের লিস্ট 

ডার্ক ওয়েব নিউজ

যদিও ডার্ক ওয়েবে বিষয়বস্তু পরিষ্কার ওয়েবের তুলনায় ‘ইনডেক্সড’ নয়, তবুও আপনি প্রয়োজনীয় জিনিস খুঁজে পেতে সার্চ ইঞ্জিন ব্যবহার করতে পারেন। আপনি যদি ডার্ক ওয়েব মার্কেট খুঁজছেন তাহলে darkweblive.net একটি ভাল জায়গা।

ডার্ক ওয়েব মার্কেট

ডার্কওয়েবের অনেক লোক ডার্ক ওয়েব মার্কেটে জিনিস কেনার চেষ্টা করছে। এই ওষুধগুলি পেতে আপনাকে জানতে হবে যে আপনি কোথায় বাজারের লিঙ্ক খুজে বের করতে পারেন: কয়েকটি সাইট যেখানে আপনি  ইউআরএল পেতে পারেন:

deepwebpoint.com: এই ওয়েবসাইটটি আমাদের মালিকানাধীন এবং আপনি এই ওয়েবসাইটে গ্রেপ্তার তথ্য এবং অপেক্স তথ্য পেতে পারেন।

দ্য হিডেন উইকি অ্যান্ড কো।

লুকানো উইকি উইকিপিডিয়ার দুষ্ট যমজ – তারা দেখতে কমবেশি একই রকম, কিন্তু লুকানো উইকিতে বিভিন্ন ডার্ক ওয়েব বিভাগের লিঙ্ক রয়েছে: স্বেচ্ছাসেবক, সম্পাদকের পছন্দ, আর্থিক পরিষেবা, ভূমিকা পয়েন্ট, ডার্ক ওয়েব মার্কেট, বাণিজ্যিক পরিষেবা, ইমেইল -মেসেজিং, ওষুধ (হ্যাঁ, এটা আসল চুক্তি), হোস্টিং প্রদানকারী, ব্লগ ও প্রবন্ধ, হ্যাকিং পরিষেবা, ডার্কনেট রেডিও, সাহিত্য (সাদা হ্যাট এবং কালো টুপি উভয় হ্যাকিং সহ হ্যাকিংয়ের জন্য প্রচুর সংস্থা। 

হিডেন উইকি ওয়েবসাইটগুলির তালিকা করে এবং তারা কী করে তার বিবরণ দিয়ে, এইভাবে আপনি প্রতিটি ওয়েবসাইটে কী আশা করতে পারেন তা জানতে পারেন।

আপনার কাছে আমার পরামর্শ হবে সম্পাদকের পছন্দের সাথে লেগে থাকা। আপনি যদি কিছু নিফটি কোডিং রিসোর্স খুঁজে পেতে চান তবে আপনি ব্লগ এবং প্রবন্ধ বিভাগটিও দেখতে পারেন।

আপনি যদি আড্ডা দিতে পছন্দ করেন, আপনি সর্বদা একটি চ্যাট রুম অ্যাক্সেস করতে পারেন। র্যান্ডম চ্যাট নামে একটি পরিষেবা আছে যা আপনাকে র্যান্ডম চ্যাট পরিষেবা ব্যবহার করে এলোমেলো মানুষের সাথে সংযুক্ত করে। আমি এই থেকে দূরে থাকার পরামর্শ  দেয়, এটা খুবই ঝুঁকিপূর্ণ।

আপনার “পর্ন” লেবেলযুক্ত “কার্ড স্কিমিং পরিষেবা”, “হ্যাকস”, “আগ্নেয়াস্ত্র”, “জাল আইডি এবং পাসপোর্ট” থেকে দূরে থাকা উচিত। আমাকে বিশ্বাস করুন – সেখানে ঘুরে বেড়ানোর জন্য প্রচুর আছে এবং তাদের প্রত্যেককে নজরদারিতে রাখা হচ্ছে। 

  • DuckDuckGo (3g2upl4pq6kufc4m.onion) – এটি ডার্ক ওয়েবের গুগল হিসেবে বিবেচিত, তাদের একটি অনিয়ন url আছে এবং এটি পরিষ্কার ওয়েবেও পাওয়া যায়।
  • Recon (reconponydonugup.onion) – রেকন হল কুখ্যাত HugBunter দ্বারা পরিচালিত একটি সার্চ ইঞ্জিন যিনি ডার্ক ওয়েবে একটি বিশাল ব্যক্তিত্ব। রেকন এমন একটি জায়গা যেখানে আপনি ডার্কওয়েব মার্কেটে রিকনাইসেন্স করতে পারেন।
  • টর্চ – এটি প্রথম ডার্ক ওয়েব সার্চ ইঞ্জিন, টর্চ সার্চ ইঞ্জিন কয়েক মিলিয়ন পেঁয়াজের লিঙ্কগুলির একটি ডাটাবেস নিয়ে গর্ব করে। এটি ঠিক ইয়েলপের মতো কাজ করে।

ডিপ ওয়েব ইমেইল ক্লায়েন্ট

আপনি যদি ডার্ক ওয়েবে সক্রিয় থাকেন, আপনি লক্ষ্য করবেন যে আপনাকে মানুষের সাথে অনেক যোগাযোগ করতে হবে। এর কারণ হল ডার্ক ওয়েব মানুষের চারপাশে নির্মিত। সুতরাং, আপনার অন্ধকার নেট গ্রাহক এবং বন্ধুদের সাথে যোগাযোগ রাখার উপায়গুলি সন্ধান করা স্বাভাবিক। বেছে নেওয়ার জন্য অনেকগুলি ইমেইল পরিষেবা রয়েছে এবং আপনি কী খুঁজছেন তা না জানলে আপনি অনেক পরিষেবার জন্য সাইন আপ করতে পারেন।

ব্যক্তিগতভাবে আমি এলিউড এবং ড্যানউইনকে সুপারিশ করি, আমি অন্যদের ব্যাপকভাবে ব্যবহার করি নি।

  • Elude.in ইমেইল (eludemaillhqfkh5.onion) – একটি সুন্দর এবং সহজ নকশা সহ একটি পূর্ণাঙ্গ ইমেল পরিষেবা।
  • Danwin1210.me (danielas3rtn54uwmofdo3x2bsdifr47huasnmbgqzfrec5ubupvtpid.onion) – একটি সহজ, বিনামূল্যে এবং কার্যকরী ইমেইল পরিষেবা, কোন সমস্যা ছাড়াই সরাসরি বিন্দুতে।
  • Mail2Tor- এটি একটি নিখরচায় ইমেইল পরিষেবা যা অন্ধকার এবং পরিষ্কার ওয়েব উভয় ক্ষেত্রেই কাজ করে।
  • গেরিলা মেল – এটি একটি অস্থায়ী এবং নিষ্পত্তিযোগ্য ইমেল ঠিকানা তৈরি করে।
  • প্রোটনমেইল (protonirockerxow.onion) – একটি জনপ্রিয় পছন্দ, এতে পেইড এবং ফ্রি সাবস্ক্রিপশন আছে। প্রোটনমেইল ব্রাউজার-এনক্রিপ্ট করা ইমেইল প্রযুক্তি নিয়ে গর্ব করে।

ডার্ক ওয়েবে কীভাবে নিরাপদ থাকা যায় সে সম্পর্কে আরও তথ্য

আমরা ডার্ক ওয়েব অ্যাক্সেস করার মূল বিষয়গুলি অতিক্রম করেছি, নীচে কয়েকটি টিপস এবং কৌশল আপনাকে ডার্ক ওয়েবে আপনার সুরক্ষা উন্নত করতে সহায়তা করে।

1. আপনার টর ​​ব্রাউজিং উইন্ডোকে বড় করবেন না

আপনার টর ​​ব্রাউজার উইন্ডো ম্যাক্সিমাইজ করা আপনার জন্য ট্র্যাক করা সহজ করে তোলে, আপনার উইন্ডোর ডাইমেনশন আপনাকে ট্র্যাক করা সহজ করে তোলে। যদিও টর ব্রাউজারের নতুন সংস্করণগুলি স্বয়ংক্রিয়ভাবে আপনার উইন্ডোজের আকার পরিবর্তন করে যখন আপনি সর্বাধিক করুন।

2. কেনার জন্য আপনার কার্ড ব্যবহার করবেন না

এই ভুলটি করবেন না, আমি পুনরাবৃত্তি করি এই ভুলটি করবেন না, 99% সময় মানুষ এটি চাইতে আপনাকে কেলেঙ্কারী হওয়ার ঝুঁকিতে রাখে। আমি বলব ডার্ক ওয়েব দোকান থেকে দূরে থাকো কিন্তু ডার্কওয়েবের লোকেরা জানে কেন তারা সেখানে যাচ্ছে। ডার্ক ওয়েব থেকে কেনার সময় আপনার পছন্দের মুদ্রা অবশ্যই মনিরো হতে হবে। আপনি যদি বিটকয়েন ব্যবহার করতে চান, তাহলে আপনাকে সেগুলো মিশিয়ে দিতে হবে অথবা ওয়াসাবি মানিব্যাগ ব্যবহার করতে হবে।

3. নিরাপত্তা সেটিংস বাড়ান

টর ব্রাউজারের পুরোনো সংস্করণ স্লাইডার ব্যবহার করে আপনাকে আপনার পছন্দের নিরাপত্তা স্তর নির্বাচন করতে দেয়। ক্লিক করুন এবং “উন্নত নিরাপত্তা সেটিংস” ক্লিক করুন এবং আপনাকে সেটিংস পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে। “নিরাপদ” স্তরটি সিলেক্ট করুন। এটি জাভাস্ক্রিপ্ট নিষ্ক্রিয় করে।

4. আপনার সেশন শেষ হওয়ার পর টেইলস বন্ধ করুন

ডার্ক ওয়েবের কাজ শেষ হয়ে গেলে আপনি লেজ বা ব্রাউজার বন্ধ করুন। এখানেই পুচ্ছ জ্বলজ্বল করে। লেজগুলির প্রধান সুবিধা হল যে এটি আপনার কম্পিউটার থেকে সবকিছু স্বয়ংক্রিয়ভাবে মুছে যায় যখন আপনি এটি বন্ধ করে দেন।

Leave a Comment