প্লে স্টোর অ্যাপস সফটওয়্যার ফ্রি ডাউনলোড

স্মার্ট ফোনের বাজারে এন্ড্রয়েড এখন সবার উপরে অবস্থান করছে। আর Andoid সেটের জন্য অ্যাপস  ডাউনলোড করতে ট্রাস্টেড সাইট হলো প্লে স্টোর। আজকে দেখাবো কিভাবে প্লে স্টোর অ্যাপস সফটওয়্যার ফ্রিতে ডাউনলোড করবেন এবং ইউজ করবেন। 

যা যা পাবেন ঃ 

  1.  প্লে স্টোর অ্যাপস Download
  2.  প্লে স্টোর থেকে এপ্স ইন্সটল করার উপায়
  3.  প্লে স্টোর এর ট্রিক টিপস 
  4.  প্লেস্টোর এর ইতিহাস  

শুরুতে যারা পুরা পোস্ট না পড়ে জাস্ট দ্রুত  প্লে স্টোর এপ টি ডাউনলোড করতে চান তারা নিচে দেওয়া লিংক থেকে ডাউনলোড করে নিন। 

 ডাউনলোড করুনঃ  Play Store App 

উপরের দেওয়া লিঙ্কে গেলে আপনি গুগল প্লে স্টোর এর নতুন পুরাতন সব ভার্সন পাবেন। আপনি আপনার মোবাইল অনুযায়ী ডাউনলোড করতে পারেন আবার একদম লেটেস্ট ভার্সন ও ডাউনলোড করতে পারেন কেননা সেটিই উত্তম হবে।  

 প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো Download

  • Apk Pure সাইটে গিয়ে Google Play Store লিখে সার্চ দেন। 
  • ভার্সন পছন্দ করে ডাউনলোড করুন।
  • মোবাইল এর ফাইল থেকে ইন্সটল দিন।
  • হারম্ফুল দেখালে বা অন্য এরর দেখালে নিচে দেওয়া পদ্ধতি ফলো করুন।

আরেকটি সাইট হলো Apk Mirror. গুগলের প্লে স্টর ছাড়া এই দুটি সাইট এন্ড্রয়েড এর এপ্স জন্য মোটামোটি ট্রাস্টেড বলেই জানি। নিয়ম একই উপরে দেওয়া যেমন তেমন। প্লে স্টোর সফটওয়্যার ডাউনলোড এর উপায় জানা হলো। 

প্লে স্টোর থেকে ফ্রি ডাউনলোড

অ্যাপস স্টোরে অনেক অ্যাপস পাবেন যেগুলো আপনি ফ্রিতে ইউজ করতে পারবেন আবার কিছু অ্যাপস  আছে যেগুলো ডাউনলোড করতে ডলার পে করা লাগে।

এসব পেইড এপ অনেক ভাবেই অনেক সাইট থেকে ফ্রি তে ডাউনলোড করা যায়। কিন্তু প্লে স্টোর থেকে পেইড এপ ফ্রিতে ডাউনলোড করতে পারবেন কিনা জানিনা।

ডাউনলোড প্লে স্টোর অ্যাপস

কিন্তু আপনি কিভাবে ফ্রিতে এপ ডাউনলোড করতে পারেন তার উপায় জানানোর চেষ্টা করবো।

প্লে স্টোর অ্যাপস ডাউনলোড

উপরেই লিখে দিয়েছি কোন কোন সাইট থেকে এপ্স ডাউনলোড করতে পারবেন। যদি মিস করে থাকেন তাহলে নিচের লিংক থেকে ডাউনলোড করে নিন। 

প্লে স্টোর এপ এর তালিকা  

Muslim Day: আরবি মাসের কত তারিখ কোন দিন এসব জানতে এবং সালাত, ইফতার সেহরি, বিভিন্ন মাসালা সহ জানতে বাংলায় এই এপ বেশ জনপ্রিয়। এই এপ ফ্রি এবং বিজ্ঞাপন মুক্ত ফলে হুট হাট বিজ্ঞাপন দেখার ঝামেলায় পড়তে হবে না। 

Al Quran: কোরআন এর বাংলা ইংরেজি অর্থ, উচ্চারন, অডিও তেলাওয়াত এক এপে পেয়ে যাবেন। মুসলিমদের জন্য দরকারি এক এপ।


Facebook: সোশ্যাল মিডিয়া এপ। মনে হয় আপনারা সবাই জানেন। ১ বিলিওন এর বেশি যে কয়টা এপ ডাউনলোড হয়েছে তার মধ্যে ফেসবুক অন্যতম। যদিও ফেসবুক এর মাধ্যমে অনেক ভালো কিছু করা যায় কিন্তু এর খারাপ দিক বেশি। তাই বুঝে শুনে অল্প ইউজ করায় উত্তম।


Twitter: ফেসবুক এর মতই তবে Real Time Breaking News পেতে, কোথায় কি হচ্ছে জানতে ও জানাতে টুইটার ফেসবুক থেকে কিছুটা দ্রুত। 


Youtube: ভিডিও শেয়ারিং সাইট। গুগলের অধীনে থাকা একটি সাইট। 


Telegramফেসবুক টুইটার কিংবা হোয়াটস এপের দুর্বলতা সীমাবদ্ধতা কে কাটিয়ে উঠতে চাইলে সিক্রেট চ্যাট করার জন্য টেলিগ্রাম জনপ্রিয়। রাশিয়া ভিত্তিক এপ ।


Messengerফেসবুক এর এসএমএস সার্ভিস অ্যাপস। ফেসবুক কেন কোন দুঃখে ফেবু এপ থেকে এসএমএস আলাদা করে আনছে কে জানে। ঝামেলা।


Salam Webমুসলিম ব্রাউজিং এপ। আপনি ব্রাউজ করলে তারা যে টাকা ইনকাম করবে তার অংশ তারা সদকাহ করে দেয়। 

Bip :হইতো অনেকে গেজে গেছেন হোয়াটস এপ এখন থেকে ইউজারদের তথ্য ফেসবুক বিজ্ঞাপন দাতাদের কাছে বিক্রি করবে। অর্থাৎ আপনার তথ্য আর গোপন থাকবে না বরং বাজারে সেল করা হবে। এজন্য অনেকেই WhatsApp বাদ দিয়ে বিপ কিংবা টেলগ্রামের মত এপের দিকে ঝুকছে। বিপ তুরস্কের তৈরি এপ। 


TrueCaller: আপনার নাম্বারে কেউ বিরক্ত করছে ? হুমকি দিচ্ছে? আপনি চাইলে তার নাম্বার এখানে দিয়ে দেখে নিতে পারেন ঐ নাম্বার এর মালিক এর নাম কি ইত্যাদি। যদিও বাংলাদেশে এই অ্যাপস এর ডাটাবেজ কমপ্লিট কিনা আমি জানিনা। 


Earth: বেশ কাজের একটা অ্যাপ। ঘরে বসেই  দুনিয়া ঘুরে ঘুরে দেখা যাওয়ার মত। কোথাও যাওয়ার আগে গুগল আর্থ থেকে সেই এলাকা আগে দেখে নিতে পারবেন ফলে প্রথম বার গেলেও একদম অপরিচিত মনে হবে না ঐ এলাকা। 

Cam Scanner: ছবি থেকে পিডিএফ ফাইল বানানো অ্যাপ। ২০১৪/১৫ সালে যখন ইউজ করি তখন আমার কাছে ভালই লাগছিলো। জানিনা এখন কেমন।


Kine Master: ভিডিও বানানোর জন্য অন্যতম একটি এপ। ভিডিও বানানোর অ্যাপস  নিয়ে আমাদের একটি আলাদা পোস্ট আছে সেখানে এর মোটামোটি বিস্তারিত পাবেন। 


PixelLabছবি এডিট করার এপ। ছবিতে লেখা যুক্ত করতে এটি কাজে দিতে পারে।


Pixlrএটিও পিকচার এডিট এপ তবে লেখা এড করার চেয়ে ছবিতে ব্রাইটনেস কনট্রাস্ট ব্লার এসব এডিট করার জন্যই এটি বেশি কাজের। এডিট করা তুলনামুলক সহজ।


Ridmik Keyboardবাংলায় লেখার জন্য এক নাম্বার এপ এটি। ফ্রি তে ইউজ  করতে পারবেন এবং বাংলা লিখতে পারবেন অনেক সহজে। 


Tor Browserডার্ক ওয়েবে প্রবেশ করতে কিংবা  গোপনে নেট ইউজ করার জন্য এটি ইউজ করা হয়। আপনি একদম নতুন ইউজার হলে এড়িয়ে যান এই এপ। ভুল ভাবে ইউজ করলে হ্যাকারদের ফাদে পড়তে পারেন।

Leave a Comment

Copy link
Powered by Social Snap