ভিডিও থেকে অডিও আলাদা করার ১০ টি সফটওয়্যার অ্যাপস

অনেক সময় আমাদের প্রয়োজনীয় অডিও টি ঠিক অডিও হিসাবে খুজে পায়না কিন্তু ভিডিও আকারে পাই। কিন্তু দেখা যায় সেই ভিডিও এর সাইজ ১০০ এম্বি! অথচ আমার দরকার জাস্ট ৫ এম্বির অডিও ফাইল টি। কিভাবে সেটি পাবেন? কিভাবে ভিডিও থেকে অডিও আলাদা করবেন বা কাটবেন তার কিছু অ্যাপস বা সফটওয়্যার এর তালিকা ও ডাউনলোড লিংক আজকের পোস্টে পাবেন।
আমি এই পোস্টে কিভাবে কোন এপ ইন্সটল না করে ফ্রি তে অনলাইনেই অডিও আলাদা করবেন , মোবাইল এপ দিয়ে ও পিসি দিয়ে কিভাবে কোন সফটওয়্যার দিয়ে করবেন এসব এক সাথে পাবেন।

ভয়েস কাটার জন্য ৪ টি মোবাইল এপ এর তালিকা ও ডাউনলোড (ফ্রি)

  1. Video to Mp3 Converter by Linterna Apps
  2. Trim & Convert
  3. Accountlab
  4. MP3 Cutter and Merger by InShot

Video to Mp3 Converter by Linterna Apps

এটি একটি অত্যন্ত সাধারণ ভিডিও রূপান্তর অ্যাপ্লিকেশন যা আপনাকে এমপি 3 ফাইলে রূপান্তর করতে আপনার স্মার্টফোন বা ট্যাবলেট থেকে একটি ভিডিও ফাইল সিলেক্ট করে করে ফেলতে পারবেন। এটি উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে এই অ্যাপটিটি বেশ হালকা, তাই এটি আপনার ডিভাইসে খুব বেশি জায়গা খায় না। বোর্ডে কয়েকটি বিজ্ঞাপন সহ এটি প্লে স্টোর থেকে একটি ফ্রি তে ইউজ করতে পারবেন। কোনও অ্যাপ-ইন কেনাকাটা নেই। এই অ্যাপ্লিকেশনটি অ্যান্ড্রয়েড 3.0.০ এবং তারপরে চলমান ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ।
Download Here

Trim & Convert

এটি একটি সাধারণ তবে সুন্দরভাবে ডিজাইন করা ভিডিও রূপান্তরকারী অ্যাপ্লিকেশন যা হোম স্ক্রিনে ভালভাবে ছড়িয়ে সমস্ত অপশন রয়েছে। আপনি আপনার ডিভাইস, ইউটিউব ভিডিও থেকে কোনও ভিডিও ফাইল নির্বাচন করতে পারেন বা পূর্বে রূপান্তরিত অডিও ফাইল খুলতে পারেন। আপনার স্মার্টফোনের গ্যালারী থেকে সরাসরি ভিডিও ফাইলগুলি নির্বাচন করার সুবিধা রয়েছে, যা ফাইল ম্যানেজারের মাধ্যমে ম্যানুয়ালি ভিডিও সন্ধান করার ঝামেলা বাঁচাতে পারে। অ্যাপটি ব্যবহার করা সহজ এবং রূপান্তরটি কয়েক সেকেন্ডের মধ্যেই হয়ে যায়, যদিও কেউ দেখতে পাবেন যে রূপান্তর গতিটি আপনার স্মার্টফোনের ধরণের উপর নির্ভর করে। আপনার মোবাইল যত ভালো হবে এটি কাজ ও করতে পারবে তত দ্রুত।
Download Now : Trim & Convert

Accountlab : Audio কাটা অ্যাপস

এটি একটি চটজল অ্যাপ্লিকেশন যা আপনাকে ভিডিওগুলিকে অডিওতে রূপান্তর করতে দেওয়া ছাড়াও অডিও বা ভিডিও ফাইলগুলি কাটতে দেয়, খুব শালীন অডিও / ভিডিও সম্পাদক হিসাবে কাজ করে।
ভিডিওর ফর্ম্যাটে আপনার পছন্দ মতো একটি অডিও থাকলে এই অ্যাপ্লিকেশনটি আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে এটি স্ট্যান্ডার্ড এমপি 3 ফাইলে রূপান্তর করতে সহায়তা করতে পারে। 320 কেবি / সেকেন্ড অবধি অডিও বিটরেটের জন্য সাপোর্ট করে। অ্যাপ্লিকেশনটির মধ্যে অডিও কাটার বৈশিষ্ট্যটি আপনার ডিভাইসের জন্য কাস্টম রিংটোন তৈরি করতে বেশ কার্যকর হতে পারে।
Download Link : Accountlab

MP3 Cutter and Merger by InShot

এই অ্যাপ্লিকেশনটি আপনাকে আপনার ভিডিওগুলি কেবলমাত্র পূর্ণ এমপি 3 তে রূপান্তরিত করার পাশাপাশি, অ্যাপ্লিকেশনটি আপনাকে ফ্রিকোয়েন্সি, চ্যানেল (স্টেরিও বা অন্যথায়) যেমন মূল ট্র্যাকের ভলিউম পছন্দ করতে পারা। অডিও ফাইলের উপর নিয়ন্ত্রণ বৃদ্ধি পেয়ে ব্যবহারকারীদের তাদের সম্পাদনার দক্ষতা ব্যাপকভাবে ব্যবহার করার নমনীয়তা রয়েছে। অ্যাপ্লিকেশনটি আপনাকে ভিডিও ফাইলগুলি কাটা এবং ছাঁটাতেও সহায়তা করে যা একটি ভাল বৈশিষ্ট্য। Download Mp3 Cutter

এখন পাবেন অনলাইনে এবং পিসির জন্য অডিও কাটার কনভার্টার লিস্ট ২০২১

FreeMake Video Converter : ফ্রি মেক এটি একটি ফ্রি সাইট। আপনি অনেক গুলো ফাইল টাইপে আপনার ফাইল কে কনভার্ট করতে পারবেন তাও কিছু ইন্সটল করা ছাড়া এবং ফ্রি তে।


Audacity: আমি নিজে এটি ইউজ করি। যদিও এটি অনলাইনের না। মোবাইলেও এর এপ নাই। কিন্তু পিসির জন্য এদের সফটওয়্যার ফ্রি ওপেন! সফটওয়্যার এর সাইজ ও অনেক কম।আপনি যদি শুধু ভিডিও থেকে অডিও আলাদা করা ছাড়াও অন্যান্য এডিট এর কাজ করতে চান যেমন ভয়েস নয়েজ দূর করা, একো তৈরি করা কিংবা ভয়েস চিকন মোটা ইত্যাদি করা তাহলে অডাসিটি ওয়ান অব দা বেস্ট একটা সফটওয়্যার বলতে পারেন। অনেক প্রফেশনাল ইউটিউবার ই এটি ইউজ করে থাকে।


AoA Audio Extractor: এদের দুইটা ভার্সন আছে। একটা ফ্রি আরেকটা পেইড। আমাদের জন্য ফ্রিই এনাফ। তাই ২৯ ডলার খরচ করে কেনাকিনির ঝামেলা নাই। আপনি ফ্রি ভার্সন দিয়েই AVI, MPEG, MPG, FLV (Flash Video), DAT, WMV, MOV, MP4, 3GP video এসব ভিডিও থেকে অডিও কাট তে পারবেন। 


MediaHuman YouTube To MP3 Converter: নাম দেখেই বুঝতে পারছেন মূলত ইউটিউব এর ভিডিও থেকে এম্পি ৩ আলাদা করার জন্যই এটির যাত্রা!দাম? ফ্রি। তবে ইন্সটল করতে হবে।


VLC Media Player: মিডিয়া প্লেয়ার হিসাবে আমাদের অনেকেই এটি ইউজ করে থাকে। আপনি চাইলে এই সফটওয়্যার দিয়ে MP3 কেটে আলাদা করতে পারেন। যদিও আমি দেখিনি । অনলাইনে পেলাম।


Audio Extractor: একদম অনলাইনে বসেই আপনি জাস্ট ভিডিও সিলেক্ট করে দিবেন আর এটি আপনার ভিডিও থেকে অডিও কেটে আলাদা করে দিবে। শুধু কনভার্ট করা না আপনি এদের অডিও টুলস এ পাবেন আরো বেশ কিছু এডিটিং অপশন।

ভিডিও গান অডিও করা অ্যাপস

  • ভিডিও গান কাটার সফটওয়্যার
  • অডিও গান কাটার app
  • অডিও সফটওয়্যার
  • অডিও গান কাটার সফটওয়্যার
  • ভিডিও গান কাটার সফটওয়্যার
  • অডিও সফটওয়্যার
  • ভিডিও গানের সফটওয়্যার

Leave a Comment