এন্ড্রয়েড এপ দিয়ে টাকা আয় : Android Apps দিয়ে মোবাইলে ইনকাম ২০২১

পিসি দিয়ে অনলাইন থেকে টাকা আয় করা যায় এটা জানি কিন্তু মোবাইল দিয়ে কি টাকা আয় করা যায়? করা গেলে কিভাবে ? কিভাবে মোবাইল দিয়ে ইনকাম করা টাকা বিকাশে বা অন্য পেমেন্ট মেথডে টাকা পাবো?
উপরের প্রশ্ন গুলো খুবই কমন  বিশেষ করে যারা নতুন অনলাইন থেকে টাকা আয় করা সম্পর্কে জানছে এবং ইনকাম করতে আগ্রহি। 
এখনকার মোবাইল এর RAM 2 জিবি, সব দিক দিয়েই আগের পিসির সমান বলা চলে। তাহলে  Android Apps  দিয়ে টাকা আয় করা যাবে না কেন?কাজ পারলে আর সঠিক নিয়ম জানলে টাকা ইনকাম করা পসিবল। আপনি এন্ড্রোয়েড এপ দিয়ে টাকা কামিয়ে সংসার চালাতে পারবেন না কিন্তু নিজের হাত খরচ চালাতে পারলেও পারতে পারেন।
আজকের পোস্টে আমরা  Android Apps  ইউজ করে মোবাইল দিয়ে টাকা আয় করার ৩০ + এপের লিস্ট দিবো সাথে কোন এপে কিভাবে করবেন সেসব নিয়ে কথা তো থাকবেই।
কোন এপে ঝাপিয়ে পড়ার আগে কিছু কথা বলে নেয়া উত্তম

  • এপ থেকে টাকা ইনকাম করে সেই টাকা আপনার হাতে আনা অনেক কঠিন। 
  • নেটে পাওয়া বেশিরভাগ এপ পাবেন ফ্রড। এরা আপনাকে দিয়ে কাজ করাবে কিন্তু আপনাকে পে করবে না।
  • যেই এপ বা সাইট যত সহজে টাকা আয় করার লোভ দেখাবে সেই এপ দুই নাম্বার এপ হওয়ার চান্স তত বেশি।
  • মোবাইল Android Apps  দিয়ে শর্ট কাটে টাকা ইনকাম করার চেয়ে কাজ শিখে লং টার্মে কাজ করে টাকা আয় করা নিরাপদ ।
  • কাজ শিখুন টাকা আয় করুন।

বিশেষ কথা ঃ কোন এপের রেফারেল লিংক আমরা শেয়ার করছি না। আপনাদের থেকে টাকা কমিশন পাওয়ার ইচ্ছা আপাতত নাই!! 

মোবাইল দিয়ে টাকা আয় করার ৩৬ টি এপ এর তালিকা 

  1. Swagbucks
  2. MyPoints
  3. Acorns
  4. Worthy Bonds
  5. Public
  6. Drop
  7. Earny
  8. eBates
  9. Surveys On the Go
  10. Google Opinion Rewards
  11. Money Machine
  12. iPoll
  13. Upwork
  14. Lucktastic
  15. Uber
  16. Field Agent
  17. AppTrailers
  18. Letgo
  19. Lucktastic
  20. Shopkick
  21. Gigwalk
  22. Lyft
  23. Checkout 51
  24. Decluttr
  25. Snapwire
  26. Bookscouter
  27. Tap Cash Rewards
  28. Ibotta
  29. Task Rabbit
  30. Perk Pop Quiz
  31. Offer Up
  32. Mobee
  33. Mercari
  34. Foap
  35. Sweatcoin
  36. Money Machine

এবার এপ দিয়ে ডলার ইনকাম এর মূল কথা শুরু করা যাক।

Swagbucks দিয়ে টাকা আয় 

এই এপ মূলত সার্ভে বেজ এপ। আপনি তাদের বিভিন্ন সার্ভে তে অংশ নিবেন এবং আপনার কাজের পরিমান অনুযায়ী তারা আপনাকে টাকা দিবে। এই আপ দিয়ে আপনি বিভিন্ন কাজ করতে পারবেন যার বিনিময়ে তারা আপনাকে পয়েন্ট দিবে আর সেই পয়েন্ট দিয়ে আপনি অর্থ তুলতে পারেন কিংবা কেনাকাটা করতে পারেন।Swagbucks এ শুধু সার্ভে না , পোলে অংশ , ওয়েব পেজ সার্চ করা, শপিং করা,  বন্ধুদের রেফার করেও টাকা আয় করতে পারেন। 

MyPoints এপ দিয়ে টাকা ইনকাম  

এটাও পয়েন্ট ভিত্তিক। যদিও এই এপ মূল ভাবে কাজ করে আমেরিকা আর কানাডাতে কিন্তু অন্য দেশেও এদের সার্ভিস আছে। মজার কথা হলো এরা ১৯৯৬ সাল থেকে কাজ করছে যা অন্য আরনিং এপ বা সাইটের ক্ষেত্রে তেমন পাবেন না।
কিভাবে আয় করবেন?

ইমেল পড়েঃ জি ইমেল পড়েও টাকা আয় করা যায় । ওদের পাঠানো ইমেল পড়ে, কাজ করে টাকা আয় করতে পারবেন।

  
গেম খেলে ঃ ওদের দেওয়া বিভিন্ন গেম খী আপনি টাকা আয় করতে পারবেন। যদিও আমি সেটা কে উৎসাহ দেয় না। লাভের চেয়ে ক্ষতি বেশি তাই। 


শপিং করে ঃ MyPoints এর নির্ধারিত সেলার থেকে কিনেও আপনি পয়েন্ট আরন করতে পারবেন যা পরে অন্য কাজে ইউজ করতে পারেন। 


সার্চ করে ঃ আপনি গুগল ইউজ করেন কিন্তু তাতে গুগলের লাভ আর আপনার সার্চ যদি MyPoints Yahoo  ইউজ করে সার্চ করেন তাহলে সেখান থেকেও আপনি আয় করতে পারবেন।
সার্ভে ঃ অন্য এপের মত এই এপেও সার্ভে তে জয়েন করে আয় করার সুযোগ থাকছে।

Acorns ইনভেস্টিং এপ

এটি একটি ইনভেস্টিং এপ। এই ধরনের এপ আমাদের শেষের জন্য কতটা কার্যকর সে বিষয়ে আলোচনা আছে!! আমি উৎসাহ দেয় না এমন এপে কাজ করতে। শুধু তথ্য জানানোর জন্যই এখানে এড করছি। 

Worthy Bonds : সুদ ভিত্তিক এপ। বাইরের শেষের জন্য মানানসই আমাদের জন্য না। এই এপের মূল কাজ বন্ড কেনা সুদ নেওয়া এসব। এখানে আপনাকে ডলার ইনভেস্ট করতে হবে। আমি বলবো দূরে থাকেন এদের থেকে।

Public: শেয়ার মার্কেট টাইপ এপ। স্টক কিনুন, ফ্রেন্ড দের রেফারেল লিংক দিয়ে জয়েন কোরান এসব।

Drop

হিহিহি এটা একেবারে অন্য লেভেলের মোবাইল এপ। এখানে টাকা ইনকাম করতে আপনাকে আপনার কাছে থাকা ক্রেডিট কার্ড বা মাস্টার কার্ড এর সাথে এই এপ কে লিংক করতে হবে। এরপর ঐ কার্ড দিয়ে শপিং টপিং করলে আপনি পয়েন্ট পাবেন সেই পয়েন্ট ইউজ করে কেনাকাটা করতে পারবেন। আপনার কার্ড আছে?


Earny: বিভিন্ন সাইট তাদের থেকে কেনা পণ্য এর দাম কমে গেলে নির্দিষ্ট সময়ের মধ্যে যেসব ক্রেতা সেই পণ্য কিনছে তাদের কে রিফান্ড করে। Earny এপ আপনার ক্রেডিট কার্ড এর সাথে জয়েন্ট করা থেকে ওইসব সাইটের রিফান্দ খুজে বের করে। সেলার সাইট যত টাকা রিফান্ড দিবে তার ২৫% এরা নিবে বাকিটা আপনার।


eBates:যারা মোবাইল দিয়ে হপিং করে অভ্যস্ত এই এপ তাদের জন্য বেশ ভালো হওয়ার কথা। বাংলাদেশের জন্য ওদের অফার আছে কিনা দেখে নিতে হবে।এরা যা করে টা হলো আপনার হয়ে বিভিন্ন এ কমার্স সাইটের অফার, কুপন কোড এসব খুজে বের করে। আপনি অসব কুপন কোড ইউজ করে শপিং করবেন কম টাঁকায় কেনাকাটা করবেন।

Surveys On the Go:সার্ভে ভিত্তিক আরো একটা এপ। এই এপে আপনি জয়েন করে ওদের বিভিন্ন সার্ভে তে অংশ নিবেন আর সে অনুযায়ী টাকা পাবেন।সময় বেশি ল্লাগে এসব এপে কাজ করতে।

Google Opinion Rewards: সপ্তাহে একবার গুগলের সার্ভে তে অংশ নিবেন আর ওদের দেওয়া পয়েন্ট দিয়ে গুগল এপ স্টরে থাকা পেইড এপ কিনতে পারবেন।


Money Machineবিভিন্ন অনলাইন ভিত্তিক কাজের বিনিময়ে এরা আপনাকে পে করে। এদের দেওয়া ডলার আপনি পেপালে নিতে পারবেন। কিন্তু হাসির কথা হইলো বাংলাদেশে পেপাল এখনো আসেনি।:

iPoll: এই এপ দিয়ে আপনি বিভিন্ন এড টেস্টে অংশ নিতে পারবেন, প্রোডাক্ট রিভিউ সারভে ইত্যাদি তে কাজ করে টাকা ইনকাম করতে পারবেন।


Upwork: এই এপ আপনাকে সরাসরি টাকা দিবে না, এটা ফ্রিলান্সিং এপ। আপনি ওদের সাইটে জয়েন করবেন, কাজের জন্য বিড করবেন , কাজ পেলে কমপ্লিট করলে তারপর টাকা জমা হবে। নির্দিষ্ট পরিমানে টাকা জমা হলে আপনি টাকা তুলতে পারবেন।

Uber দিয়ে টাকা ইনকাম করার টিপস

উবার এর নাম তো এখন বাংলাদেশের অনেকেই জানে। আপনি এদের এপের মাধ্যমে রাইড শেয়ার করে বাড়তি টাকা আয় করতে পারেন।


Foap : আপনি যদি ছবি তুলাতে ভালো হয়ে থাকেন তাহলে Foap এপে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারেন। এরা পেপাল এর মাধ্যমে টাকা পে করে।

Sweatcoin টাকা আয়

আপনি হাটবেন তারা ডিজিটাল কয়েন দিবে। এই কয়েন আপনি টাকা তে কনভার্ট করতে না ওদের এপ থেকে সেবা, পণ্য নিতে পারবেন। তাছাড়া কয়েন গুলো কে ডোনেট ও করতে পারেন। হেটে হেটে টাকা কামানো।


Lyft :এই এপের সার্ভিস বাংলাদেশে এখনো আসেনি মনে হয়। এটি উবার এর মত। রাইদ শেয়ার করে টাকা ইঙ্কান করা।

Snapwire: ছবি বিক্রি টাকা আয় করার আরো একটি এপ হলো Snapwire। আপনি ছবি তুলে এদের এপে সেল করতে পারেন।

অনলাইনে আয় করতে জরিপে অংশ নিন

কেবল অনলাইন জরিপ বা পণ্য পরীক্ষার উত্তর দিন এবং বাড়ি থেকে অর্থোপার্জন করুন। টিভি দেখার সময় আপনি সহজেই মাসে অতিরিক্ত 25 ডলার উপার্জন করতে পারেন

নীচে তালিকাভুক্ত কয়েকটি জরিপ ওয়েবসাইট দেখুন। এই ওয়েবসাইটগুলিতে আপনি কেবলমাত্র কিছু অতিরিক্ত নগদ অর্জন করেন, তবে উপহার ভাউচার,  ফ্রি পণ্য ইত্যাদির মাধ্যমেও পুরস্কৃত হন এই সমস্ত সাইট সাইন আপ এবং ব্যবহারে ফ্রি। কোনও জরিপ সাইট যদি আপনাকে অর্থ দিতে বলে, তবে সেগুলি সম্ভবত স্ক্যাম ভুয়া। 

  • Swagbucks
  • সার্ভে নেশাখোর
  • ইনবক্স ডলার
  • OneOpinion
  • আমেরিকান ক্রেতাদের মতামত
  • পাইন গাছের ফল গবেষণা

Leave a Comment