দেওয়াল কে সুন্দর করার ২০ টি টিপস, ওয়াল আর্ট স্টিকার ওয়ালপেপার ডিজাইন

ধীরে ধীরে আমাদের বাংলাদেশের মধ্যবিত্ত পরিবারেও দেওয়াল ডিজাইন এর জনপ্রিয় হচ্ছে। ২/৩ হাজার টাকা দিয়েও সুন্দর সুন্দর ইসলামিক ক্যালিগ্রাফির দেওয়াল আর্ট পাওয়া যাচ্ছে আবার প্রাকৃতিক ছবিও। আপনি চাইলে এসব দিয়ে আপনার দেওয়াল কে সুন্দর করে সাজাতে পারেন কিংবা অন্য ভাবে। যেভাবেই ওয়াল সাজান না কেনো আশা করি আমাদের আজকের পোস্ট আপনার ওয়াল ডিজাইন এ একটু হলেও হেল্প করবে। 
যা যা পাবেনঃ

  1. ওয়াল পেপার আইডিয়া
  2. ইসলামিক ক্যালিগ্রাফি ওয়াল স্টিকার
  3. কালার সিলেক্ট
  4. কোন ওয়ালে কেমন ডিজাইন
  5. দেওয়াল সাজাতে খরচ  

দেওয়াল সাজাতে টিপস 

লোকেশন ঃ আপনি অনলাইন কিংবা অফলাইন অনেক জায়গায় অনেক ওয়াল পেপার পাবেন ওয়াল ডিজাইন পাবেন যেগুলো দেখে আপনার মন ভরে যাবে, নিতে ইচ্ছা হবে! কিন্তু ভুলে গেলে হবে না আপনার ওয়ালের সাইজ কালার এর ওইসব ওয়ালের কালার এসব এক না। একেক রকম সাইজের দেওয়ালে একেকরকম ওয়াল প্রিন্ট ভালো লাগবে। একেক কালারের ওয়ালে একেক রকম। আপনাকে আপনার দেওয়াল আর আর্ট মাথায় রেখে ফাইনাল করতে হবে কোথায় সেট করবেন সেটা।


আইডিয়া নিনঃ হুট করে কারো দেওয়ালে একটা স্টিকার ভালো লাগলো দেখেই সেই একই স্টিকার আপনার দেওয়ালেও ভাল লাগবে এমন নাও হতে পারে। আপনি ঘুরে ঘুরে আইডিয়া নিন। 


কিছু স্যাম্পল দেখুনঃ একটি স্টিকার বা প্রিন্ট ফাইনাল না করে কিছু প্রিন্ট ট্রাই করে দেখুন। কয়েকটা যখন নিজে দেখবেন তখন কোনটা মানাবে ার কোনটা মানাবে না তা বুঝতে সহজ হবে। কিছু চেক করে ফাইনাল করা বুদ্ধিমানের কাজ হবে।


সাইজ মাথায় রাখুনঃ আপনার রুমের ওয়াল এর সাইজ কত টুকু তা একটু জরুরী বিষয়। খুব সুন্দর একটি ওয়াল পেপার আপনার রুমের সাইজের কারনে বেমানান লাগতে পারে। তাই সাইজ বুঝে ওয়াল পেপার কিনুন। 


মুড ওয়াইজ সিলেকশনঃআপনি বেডরুমের মুড পাবেন এক আবার ড্রয়িং রুমের মুড আরেক রকম। বেডরুমের জন্য যেমন ডিজাইন মানানসই হবে তেমন ডিজাইন বসার রুমের জন্য নাও হতে পারে।তাই কোথায় ওয়াল পেপার লাগাবেন তা মাথায় রাখুন।


কালার ঃ এটি ওয়ান অব দা টপ গুরুত্বপূর্ণ একটি দিক। কালার ঠিক না থাকলে ডিজাইন যতই ভালো হোক তা রুম নষ্ট করা ছাড়া কিছুই করবে না।


ইসলামিক নির্দেশনাঃআমরা মুসলিম, আমাদের ঘরে পশু পাখির ছবি মূর্তি রাখা হারাম। তাই অবশ্যই চেষ্টা করবেন এসব এড়িয়ে গাছ ফুল ইত্যাদি ডিজাইন নিতে। 


ক্লিন দেওয়ালঃদেওয়ালে ডিকেল লাগানোর আগে ভালো করে ওয়াল ক্লিন করে নেওয়া জরুরী।

দেয়াল ডিকাল প্রয়োগের জন্য কোনও ওয়াল নির্বাচন করার সময় নিম্নলিখিত বিষয়গুলি মনে রাখা উচিত: –

  1.  এটি আবহাওয়া প্রতিরোধী হওয়া উচিত।
  2.  এটি মসৃণ করা প্রয়োজন।
  3. এটিতে উচ্চ পরিমাণে তেল এবং ময়লার চিহ্ন থাকতে না।
  4.  উচ্চতর টেক্সচারযুক্ত পৃষ্ঠগুলি অবশ্যই এড়ানো উচিত।

 নিম্নলিখিত প্রাচীরগুলি প্রাচীর ডিকাল প্রয়োগ করতে ব্যবহার করা উচিত নয়: –
i) কংক্রিট পৃষ্ঠ
ii) স্টুকো
iii) ইট
iv) সায়েড পেইন্টস
v) বালির রং
vi) অন্য কোনও অসম বা রুক্ষ পৃষ্ঠ

ইসলামিক ওয়াল স্টিকার ১০ টি ছবি

আয়াতুল কুরসি লেখা ইসলামিক দেওয়াল ছবি 


শুরুতে ১০ টি সুন্দর ওয়াল পেপার দেখেন, ভালো আইডিয়া পেয়ে যেতে পারেন এখান থেকেই।

Scroll to Top