ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায় ও সফটওয়্যার সাইটের তালিকা

 অনেক সময় আমরা যখন ফেসবুকে কোনও ভিডিও দেখি তখন আমরা তথ্য, মজাদার ভিডিও বা কোনও ভাল ভিডিও পছন্দ করি। তবে আমাদের সেই সময়টি ভিডিওটি দেখার উপযুক্ত মতো সময় নেই, তাই এই ক্ষেত্রে আমরা আমাদের ইচ্ছে করে যে আমরা সেই ভিডিওটি Download করে রাখি যাতে এটি পরে দেখা যায় কারণ আমরা যখন পরে ফেসবুকে লগইন করি ভিডিওটি পাওয়া মুশকিল হয়ে যায় বা  যে এটি পোস্ট করছে সে ব্যক্তি এটি মুছে ফেলবে।   সেক্ষেত্রে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায় জানা থাকলে সুবিধা। 

ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায় বাংলা 

ফেসবুক থেকে কয়েক ভাবে ভিডিও ডাউনলোড করা যায়। পুরা পোস্ট পড়ার মত সময় যাদের হাতে নেই তাদের জন্য মূল টিপস সংক্ষেপে দেয় যাতে সময় বাচে।

১। লিঙ্ক চেঞ্জ করে ভিডিও ডাউনলোড। 

আপনি যে ভিডিও ডাউনলোড করতে চান সেই ভিডিও এর লিংক কপি করে নেন আর www.facebook.com এর জায়গায়  mbasic.facebook.com বসিয়ে বাকি লিংক ঠিক রেখে এন্টার দিন। এবার ভিডিও আসলে সেই ভিডিও এর উপরে ক্লিক করুন। ডাউনলোড করার অপশন পেয়ে যাবেন।

২। এক্সটেনশন দিয়ে ভিডিও ডাউনলোড ঃ 

ব্রাউজারের জন্য ভিডিও ডাউনলোড করার বিভিন্ন এক্সটেনশন পাওয়া যায়। সেসব এক্সটেনশন বা প্লাগিন ইউজ করেও ফেসবুক বা অন্য সোশ্যাল মিডিয়ার ভিডিও Download করা যায়।

৩। ফেসবুক ভিডিও ডাউনলোড সাইট 

নেটে অনেক গুলো সাইট আছে সেসব সাইটে আপনি যে ভিডিও ডাউনলোড করতে চান সেই ভিডিও এর লিংক পেস্ট করে এন্টার দিলে ঐ সাইট আপনার কাঙ্ক্ষিত ভিডিও ডাউনলোড করার অপশন দিবে। 

লিংক ঃ https://fbvideodownload.site/

ফেসবুক লাইট থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে ?

উপরে দেওয়া নিয়ম অনুযায়ী ফেসবুক লাইট থেকেই ভিডিও ডাউনলোড করা জেতে পারে। আপনারা ট্রাই করে দেখেন। কাজ না হলে কমেন্টে জানান অন্য উপায় দেওয়ার চেষ্টা করবো।

ফেবু ভিডিও ডাউনলোড এপ সফটওয়্যার 

আমি মনে করি সোশ্যাল মিডিয়া থেকে ভিডিও ডাউনলোড করার জন্য এক্সট্রা কোন এপ বা সফটওয়্যার ইন্সটল করা বোকামি। অনেক ফ্রি সাইট আছে, পদ্ধতি আছে যার মাধ্যমে সহজেই ক্লিপ ডাউনলোড করতে পারা যায় তাহলে ডিভাইসের উপর বাড়তি চাপ ফেলার কি দরকার। 

এখন আপনি যে পদক্ষেপগুলি জানতে পারবেন তা এখানে আপনি সহজেই ফেসবুকের কোনও ভিডিও আপনার কম্পিউটার বা ল্যাপটপে সংরক্ষণ করতে সক্ষম হবেন কিছু সাধারণ পদক্ষেপ অনুসরণ করে আমরা সহজেই ভিডিওটি ফেসবুকে পোস্ট করতে এবং সংরক্ষণ করতে পারি।

ফেসবুক ভিডিও ডাউনলোড সফটওয়্যার

কোনও ফেসবুক ব্যবহারকারী যখন কোনও ভিডিও পোস্ট করেন, তখন তারা ভিডিওটি সরকারী বা ব্যক্তিগত রাখতে চান কিনা সে বিষয়ে তাদের বিকল্প রয়েছে। ফেসবুকে শেয়ার করা সর্বজনীন ভিডিও ডাউনলোড করা খুব সহজ, এর জন্য আপনাকে অনলাইন ফেসবুক ভিডিও ডাউনলোডার ওয়েবসাইটে একটিতে যেতে হবে।

ফেসবুক ভিডিও ডাউনলোড করতে প্রথমে আপনাকে ফেসবুকে শেয়ার করা সেই ভিডিওর URL টি কপি করতে হবে। আপনি ভিডিওটিতে ডান ক্লিক করুন  এবং এই বিকল্পটি ভিডিও URL টি দেখান এবং URL টি অনুলিপি করুন।

ভিডিও ইউআরএল ফেসবুক দেখান

এখন এর পরে, এই সাইটগুলির মধ্যে একটি খুলুন https://fbvideodownload.site/ , http://www.downfacebook.com/ ya https://fbdown.net/

এখন আপনি অনুলিপি করেছেন এমন একটি থেকে সাধারণ ভিডিও লিঙ্কটি আটকান। এর পরে ডাউনলোড বোতামে ক্লিক করুন।

ফেসবুক ভিডিও ইউআরএল আটকান এবং ডাউনলোড ক্লিক করুন

এখন এর পরে আপনি একটি নতুন ওয়েবপৃষ্ঠা খুলবেন যেখানে ভিডিওটি প্রদর্শিত হবে, এখানে ডান ক্লিক করুন এবং ভিডিওগুলি সেভ করুন এ ক্লিক করে ভিডিওটি সংরক্ষণ করুন।

ফেসবুক হিসাবে ভিডিও সংরক্ষণ করুন 

এখন ভিডিওটি আপনার কম্পিউটারে ডাউনলোড করা হবে।

Leave a Comment

Copy link
Powered by Social Snap